Breaking News

একটা ছেলে যখন নতুন প্রেমে পড়ে তখন তার কল্পনা জুড়ে থাকে শুধুই তার প্রেমিকা


একটা ছেলে যখন নতুন প্রেমে পড়ে তখন তার কল্পনা জুড়ে থাকে শুধুই তার প্রেমিকা, সে কিভাবে হাসে, কত খানি টোল পড়ে গালে, টানা টানা চোখ দুটি কেমন করে হরিনীর মত তাকিয়ে থাকে, নদীর বাঁকের মত হেটে যায়, ঘুরে দাড়ায়, এইসব, প্রেমিকা কে ঘিরেই তার সবকিছু।
.
কিন্তু,, যখন একটা মেয়ে প্রেমে পড়ে, তখন সে শুধু প্রেমিক কে নিয়ে ভাবে না, তার কল্পনা জুড়ে থাকে গোটা একটা সংসার, মেয়েটা কারনে অকারনে খিল খিল করে হেসে ওঠে, আয়নার তাকাতেই দুজোড়া চোখ দেখে, যার এক জোড়া ড্যাব ড্যাব করে তাকিয়ে থাকে তার কপালের বাঁকা টিপটার দিকে।
.
পড়ার টেবিলে বসে ত্রিকোনমিতির সূত্র রেখে সে ঘর সাজানোর পরিকল্পনা করে, কোথায় বুক সেল্ফ রাখবে, কোথায় রবীন্দ্রনাথের ছবিটা ঝুলাবে, বেলকনিতে কটা পাতাবাহার থাকবে, জানালার পর্দা গুলো কি রঙের হবে, আরো কত কিছু।
.
রান্নাঘরে ডিম ভাজতে গিয়ে সে নিজের কল্পনাতেই অভিনয় করে, খুনতি টা একটু উঁচুতে ধরে বলে, আহ্ ছাড়ো তো, মাছ পুড়ে গেল আমার, মনে মনে উত্তর খুঁজে নেয়, কতক্ষণ গরমে দাড়াই থাকবা, ছাদে যাই চলো।
.
শাওয়ার নিয়ে এসে চুল ঝারতে ঝারতে মেয়েটা হঠাৎ তোয়ালে ধরে থেমে যায়, সে কল্পনা করে পেছন থেকে একজন তার কোমর জড়িয়ে ধরে ভেজা চুলে মুখ ডুবিয়ে দাড়িয়ে আছে, মেয়েটা যেন শুনতে পায়, সে বলছে, অই,, তোমার চুলের গন্ধটা এত্তো মিষ্টি কেন?? আমার ঘুম পেয়ে যাচ্ছে।
.
মেয়েটা শুধু তার প্রেমিক কে নিয়েই ভাবে না, তার কল্পনায় আরেকটা ছোট্ট মানুষ থাকে, যার চোখ নাক চুল সবই তার ভালবাসার মানুষটার কার্বনকপি, তাদের সাদা বেডসিটের বিছানার মাঝখানে ছোট্ট পুতুলটার ছোট্ট লাল বালিশ ও থাকে, কেউ একজন রোজ মা মেয়ে দুজনের কপালেই চুমু খেয়ে ঘুম পারায়।
.
একটা মেয়ের কাছে প্রেম মানে শুধুই প্রেম না, একটা সার্বজনীন অভ্যেস, যেটাকে সে দাসত্ব মনে করে না, এটা তার ভাল লাগা, আস্থার একাংশ।
.
তাই হয়তো, একটা ভালবাসার সম্পর্ক ভেঙে গেলে ছেলেটার চেয়ে মেয়েটাই বেশি কষ্ট পায়, ছেলেটা তো শুধু মেয়েটাকে হারায়, আর মেয়েটা তার সাজানো সংসার, স্বপ্ন, তার পুরো পৃথিবীটাকেই হারিয়ে ফেলে।

No comments